মেনু নির্বাচন করুন
পাতা

মীরসরাই গণগ্রন্থাগার

মিরসরাই গণগ্রন্থাগার। মিরসরাই উপজেলা পরিষদের একটি একতলা ভবনে এটি অবস্থিত।
১৯৯৮ সালে এটি সরকারি উদ্যোগে স্থাপিত হয়। গণগ্রন্থাগারটিতে সবমিলিয়ে সাত হাজার চারশত বইয়ের সমৃদ্ধ সংগ্রহ রয়েছে। গ্রন্থাগারটিতে কৃষি, রসায়ন, জীববিজ্ঞান, ভ্রমণ, অভিধান, বাংলাদেশের ইতিহাস, ইসলামের ইতিহাস, দেশি-বিদেশি উপন্যাসসহ রয়েছে নানান বিষয়ের বই।

এছাড়া গ্রন্থাগারে নিয়মিত রাখা হয় দৈনিক ও সাপ্তাহিক বেশ কিছু পত্রিকা। যেমন- দৈনিক প্রথম আলো, দৈনিক কালের কণ্ঠ, দৈনিক বাংলাদেশ প্রতিদিন, দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোণসহ সাপ্তাহিক ২০০০, রোববার, সাপ্তাহিক চাকরির খবর এবং সাপ্তাহিক পত্রিকা।
মিরসরাই উপজেলা গণগ্রন্থাগারটি সব বয়সের পাঠকের জন্য উন্মুক্ত। এই গ্রন্থাগারে সদস্য হওয়ার নির্দিষ্ট কোনো নিয়ম নীতি নেই। যে কোনো পাঠক গ্রন্থাগারে এসে বই পড়তে পারে। তবে গ্রন্থাগার থেকে কোনো বই বাইরে বা বাড়িতে নেওয়া যায় না। পাঠক বই পড়ার সময়ে বইয়ের কোনো প্রকার ক্ষতি হলে বইয়ের মূল দামের দ্বিগুণ দাম পরিশোধ করতে হয়। বই পড়ার জন্য এখানে রয়েছে আলাদা জায়গা, বসার জন্য সাজানো আছে ২৪টি চেয়ার ও পাঁচটি বড় টেবিল। গ্রন্থাগারে একসাথে ২০ জন পাঠক পাঠ গ্রহণ করতে পারে। প্রতিদিন এই গ্রন্থাগারে ৫০-৬০ জন পাঠক নিয়মিত পাঠ গ্রহণ করতে আসে।
গ্রন্থাগারটি সরকারি ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০.০০টা থেকে বিকাল ৫.০০টা পর্যন্ত জ্ঞান পিপাসুদের জন্য খোলা থাকে।

ছবি


সংযুক্তি



Share with :

Facebook Twitter